1. nasiruddinsami@gmail.com : sadmin :
মুসল্লিদের সুবিধার্থে মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন - সংবাদ সারাদেশ ২৪
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

মুসল্লিদের সুবিধার্থে মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন

  • আপডেট টাইম : শুক্রবার, ২২ মে, ২০২০
  • ২৮ বার

সংবাদ সারাদেশ টোয়েন্টিফোর.কম ডেস্ক

পবিত্র মাহে রমজান মাসের শেষে আসবে খুশির ঈদ। তবে এবারের ঈদের বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রভাবে কিছুটা আত্মসংযমের মধ্য দিয়ে উদযাপনের আহ্বান সর্ব মহলের।

সে লক্ষ্যে পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত আদায় করা নিয়ে এরইমধ্যে ইসলামিক ফাউন্ডেশনের সমন্বয়ে ইমাম সমিতির সঙ্গে বৈঠক করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (২২ মে) জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, জেলা প্রশাসক বরিশাল এস. এম. অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় সরকার, স্বাস্থ্য বিভাগ ও মন্ত্রিপরিষদ বিভাগের বিভিন্ন সিদ্ধান্তের বিষয়ে আলোচনা করা হয়।

সেই সভার সরকার কর্তৃক নির্দেশনার আলোকে এবারের ঈদুল ফিতরের জামাত মসজিদের বাহিরে না করে মসজিদের ভিতরে করার সিদ্ধান্ত নেওয়া হয়।

পাশাপাশি মুসল্লিদের সুবিধার্থে মসজিদে সর্বাধিক জামাতের আয়োজন করা। এক্ষেত্রে প্রথম জামাত সকাল ৭ টায় শুরু করে সর্বশেষ জামাত বেলা ১১ টায় শেষ করার আহ্বান জানিয়ে মসজিদ পরিচালনা কমিটিকে একাধিক ইমাম নির্ধারণ করে রাখার জন্য বলা হয়।

এছাড়া প্রতিটি জামাত শেষে করোনা ভাইরাস হতে মুক্তির জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে দোয়া কামনা করা, মসজিদে জামায়াতে কার্পেট না বিছানো, নামাজের পূর্বে সম্পূর্ণ মসজিদ জীবাণুনাশক দ্বারা পরিষ্কার করা, মুসল্লিদের নিজ নিজ জায়নামাজে নামাজ আদায় করা, আবশ্যিকভাবে মাস্ক ব্যবহার করা, অজু নিজ বাসা থেকে করে আসা, স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক জারীকৃত সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সকল নির্দেশনা মেনে চলা, মসজিদের প্রবেশ মুখে হ্যান্ড স্যানিটাইজার বা হাত ধোয়ার ব্যবস্থা রাখা, কাতারবদ্ধ হওয়ার ক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখা, এক কাতার অন্তর অন্তর কাতার করা, শিশু-বয়োবৃদ্ধসহ অসুস্থ ব্যক্তিদের ঈদু-উল ফিতরের জামাত অংশগ্রহণ না করানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় ওই সভায়।

জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে উল্লেখিত বিষয় সমূহ মেনে এবারের ঈদের নামাজ জামাতে আদায় করার জন্য সকলের প্রতি আহ্বান জানান জেলা প্রশাসক বরিশাল এস. এম. অজিয়র রহমান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2023 SangbadSaraDesh24.Com
Theme Customized By BreakingNews