1. nasiruddinsami@gmail.com : sadmin :
পদ্মা-যমুনায় ভয়াবহ ভাঙ্গনে নৌ- যান চলাচল ব্যাহত - সংবাদ সারাদেশ ২৪
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

পদ্মা-যমুনায় ভয়াবহ ভাঙ্গনে নৌ- যান চলাচল ব্যাহত

  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ৬২ বার
শিবালয় (মানিকগঞ্জ) সংবাদদাতা: পদ্মা-যমুনায় পানি বৃদ্ধিতে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা কাজিরহাট নৌ-যান চলাচল  চরমভাবে ব্যাহত ও তীরবর্তীএলাকা প্লাবিত হয়ে ভয়াবহ ভাঙ্গন শুরু হয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ১৮ টি ছোট বড় মাঝারি ফেরি ও একটি ট্রাক জাহাজ থাকলেও ৮ টি বিভিন্ন  সাইজের ফেরি মাধ্যমে যাত্রী ও যানবাহন  পারাপার হচ্ছে।
সকালে ভাঙ্গনের এ সংবাদে বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান খাজা মিয়া ও বিআইডব্লিউটিএ’র নির্বাহী প্রকৌশলী  নিজাম উদ্দিন পাঠান প্রকৌশল বিভাগ পাটুরিয়া ঘাট পরিদর্শন করেছেন এ সময় বিআইডব্লিউটিসি’র ডি জি এম  জিল্লুর রহমান, এ জি এম মেরিন মোঃ সোবহান বিআইডব্লিউটিএ’র সহকারি প্রকৌশলী হাজী মোহাম্মদ শাহ আলম প্রকৌশল বিভাগ সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা/কর্মচারীগণ  উপস্থিত ছিলেন। বিআইডব্লিউটিসির চেয়ারম্যান ও বিআইডব্লিউটিএ নির্বাহী প্রকৌশলী নিজাম উদ্দিন পাঠান জানান যে পাটুরিয়া প্রান্তে যে ঘাটগুলো বিনষ্ট হওয়ার পথে সে ঘাট গুলো আগামী ৪৮ ঘন্টার  মধ্যে সম্পূর্ণরূপে মেরামত হয়ে যাবে।
 অন্যদিকে, মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস আরিচা যমুনা তীরবর্তী ভাঙ্গন  এলাকা পরিদর্শন করেন এ সময় সহকারি কমিশনার ভূমি ও বিজ্ঞ একজিকিউটিব ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাকির হোসেন সাথে ছিলেন। পাটুরিয়া ঘাটের ফেরী পন্টুন নিমজ্জিত অবস্থায় যানবাহন ও যাত্রী লোড-আনলোড হতে দেখা যায়। দুপুর নাগাদ পাটুরিয়া প্রান্তে প্রত্যেকটি পন্টুন ওয়াটার লেভেল করতে সক্ষম হয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। সকাল থেকে দেখা যায় যে হাজার হাজার জিও ব্যাগের মাধ্যমে ঘাট সংরক্ষণ করা হচ্ছে। একদিকে পানি বৃদ্ধি অপরদিকে বাতাসের সৃষ্ট তীব্র স্রোতে ফেরি চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে।
পূর্বের চেয়ে এখন দ্বিগুণ সময় লাগছে পারাপারে। দেখা যায় জাফরগঞ্জ থেকে পাটুরিয়া পর্যন্ত বহুগ্রাম হাট বাজার পদ্মা- যমুনার পানিতে প্লাবিত হয়েছে। এমতাবস্থায় আরিচা বন্দর এলাকায় ব্যাপক ভাঙন সৃষ্টি হয়েছে যার ফলে আরিচার বাজার বিলীন হওয়ার উপক্রম। গত ২/৩মাস যাবৎ নামাস্তে পদ্মা-যমুনায় ড্রেজিং করে কোটি কোটি টাকার অর্থ তোসরুফ  হয়েছে। ইতোমধ্যে আরিচা ঘাট এলাকা  পানি উন্নয়ন বোর্ডের সচিব সহ শিবালয়  উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু পরিদর্শন করেছেন।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2023 SangbadSaraDesh24.Com
Theme Customized By BreakingNews