1. nasiruddinsami@gmail.com : sadmin :
দোহারে ভূমিহীনদের উচ্ছেদ করতে গভীর রাতে হামলা; বিচারের দাবিতে মানববন্ধন - সংবাদ সারাদেশ ২৪
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন

দোহারে ভূমিহীনদের উচ্ছেদ করতে গভীর রাতে হামলা; বিচারের দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম : শনিবার, ৬ জুন, ২০২০
  • ১৩ বার

 

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি.
ঢাকার দোহার উপজেলায় ভূমিহীনদের বরাদ্দের জমি দখলে নিতে গভীররাতে প্রতিপক্ষের বাড়িতে হামলা চালিয়ে আলেয়া (৩৩) ও রাজিয়া (৩৫) নামে দুই নারীকে মারাত্মকভাবে আহত করা হয়েছে। সোমবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার সুতারপাড়া ইউনিয়নের মধুরচর গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।
এঘটনায় জড়িত শেখ জয়ধর ও তার সহযোগীদের আটক করে বিচারের দাবিতে মঙ্গলবার দুপুরে মানববন্ধন করেছে মধুরচর এলাকাবাসী। জয়ধর নারিশা পশ্চিমচর এলাকার মৃত আরশেদ আলীর ছেলে।

স্থানীয়রা জানায়, সুতারপাড়া ইউনিয়নের মধুরচর মৌজার প্রায় ৭ একর জায়গা বাংলাদেশ সরকারের পক্ষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ওই গ্রামের ৬০টি ভূমিহীন পরিবারের মাঝে বিতরণ করে। কিন্ত শেখ জয়ধর ও তার সহযোগীরা ভূমিহীন পরিবারগুলোকে উচ্ছেদ করতে মাঝে মধ্যে রাতের আধারে হামলা চালায়। এই হামলার ধারাবাহিকতায় সোমবার দিবাগত রাতে আলেয়া ও রাজিয়ার উপর তার হামলা করা হয়।
এ বিষয়ে ভূমিহীন মো. আলম মাদবর বলেন, সরকার আমাদের জায়গা দিয়েছে। কিন্ত শেখ জয়ধর ও তার সহযোগীরা আমাদেরকে প্রায় রাতের আধারে মারধর করে, হুমকি দেয়। আমরা সব সময় আতংকে থাকি এই বুঝি জয়ধর ও তার লোকজন আসছে আমাদের মারতে।
এ বিষয়ে জানতে শেখ জয়ধরের মুঠোফোনে কয়েকবার ফোন করলে তিনি কেটে দেন। সন্ধ্যা সাতটার দিকে ফোন দিলেও বন্ধ পাওয়া যায়।


এ বিষয়ে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি চন্দ্র বিকাশ বলেন, সরকারি খাসজমি ভূমিহীন পরিবারের মধ্যে কর্তৃপক্ষ বিতরণ করা হয়েছে। এবিষয়ে কোন অভিযোগ থাকলে কাগজপত্রসহ কর্তৃপক্ষের কাছে আসতে হবে। জয়ধরকে ভূমি অফিসে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে বলেছি। হামলার বিষয়টি আমি জানি না।
দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, জমি নিয়ে ঝামেলা থাকতে পারে জয়ধরের সাথে। বিষয়টি দেখা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2023 SangbadSaraDesh24.Com
Theme Customized By BreakingNews