1. nasiruddinsami@gmail.com : sadmin :
করোনায় মোট মৃত্যু ১৪, আক্রান্ত ২৮৫ মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে আরো এক নারীর মৃত্যু - সংবাদ সারাদেশ ২৪
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

করোনায় মোট মৃত্যু ১৪, আক্রান্ত ২৮৫ মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে আরো এক নারীর মৃত্যু

  • আপডেট টাইম : শনিবার, ৬ জুন, ২০২০
  • ২৭ বার

মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করেনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন ১৮ বছরের এক নারী। গতকাল শুক্রবার রাত আটটায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ নিয়ে জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন ১৪ জন। অপরদিকে মানিকগঞ্জে নতুন করে ৮৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ২৮৫ জন।

 

আজ সকালে সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উলাহ।

তিনি বলেন, ‘ঢাকার ধামরাই উপজেলার জালসা গ্রামের আমেনা খাতুন জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গতকাল শুক্রবার সকাল সোয়া ৮টায় মানিকঞ্জ জেলা হাসপাতালের জরুরি বিভাগে আসেন। কর্তব্যরত চিকিৎসক তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে তাঁকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করেন। তিনি করোনায় আক্রান্ত কি না তা নিশ্চিত হতে দুপুর ১২টার দিকে তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউশনে পাঠানো হয়। কিন্তু তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে রাতেই তাঁর মৃত্যু হয়। রিপোর্ট পাওয়া গেলে নিশ্চিত হওয়া যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না?।’

এ নিয়ে গত শনিবার পর্যন্ত মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন ১৪ জন। নিহতদের মধ্যে এক কিশোরসহ ১০ জন পুরুষ, ৪ জন নারী। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৩ জন। এদের মধ্যে দুজন সিংগাইর উপজেলায় এবং অন্যজন হরিরামপুর উপজেলায়।

এদিকে মানিকগঞ্জে নতুন করে ৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ২৮৫ জন। এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ।

ডা. আরশ্বাদ বলেন, ‘গত ২ ও ৩ জুন মানিকগঞ্জ থেকে ২৫৭ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য সাভার প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়েছিল। সেই ২৫৭টির রিপোর্ট আজ পাওয়া গেছে। এতে ৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ২৮ জন, সাটুরিয়া উপজেলায় ২৪ জন, শিবালয় উপজেলায় ১৩ জন, ঘিওর উপজেলায় ৮ জন, সিংগাইর উপজেলায় ৭ জন, হরিরামপুর উপজেলায় ৬ জন এবং দৌলতপুর উপজেলায় রয়েছেন ২ জন।

তিনি আরো জানান, এ পর্যন্ত মোট তিন হাজার ১৪৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার বিভিন্ন স্থানে পাঠানো হয়েছিল। এর মধ্যে দুই হাজার ৭৬৪টির রিপোর্ট পাওয়া গেছে। যাতে পজিটিভ পাওয়া গেল ২৮৫ জনের দেহে। আক্রান্তদের মধ্যে ১৮ জন জেলার বিভিন্ন হাসপাতালে এবং ২০৩ জন নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2023 SangbadSaraDesh24.Com
Theme Customized By BreakingNews