1. nasiruddinsami@gmail.com : sadmin :
এবার আরিফার পাশে তামিম - সংবাদ সারাদেশ ২৪
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

এবার আরিফার পাশে তামিম

  • আপডেট টাইম : বুধবার, ১০ জুন, ২০২০
  • ১৩ বার
তামিমের সাহায্য নিয়ে রওনা দেওয়ার আগে ফেসবুকে এ ছবি পোষ্ট করেন আরিফা। ছবি: আরিফা জাহানের ফেসবুক অ্যাকাউন্ট

মহামারি মানুষের ভেতরকার মানুষ বের করে আনে। তামিম ইকবালের পরিচয়টা তাই এখন পাল্টে গেছে।

ওয়ানডে অধিনায়ক কিংবা ওপেনার যাই বলুন না কেন, এই খোলস ভেঙে নিজের ভেতরকার মনুষ্যত্ব দেখিয়ে দিচ্ছেন তামিম। সামর্থ্য অনুযায়ী যতটুকু সম্ভব পাশে দাঁড়াচ্ছেন ভুক্তভোগি মানুষের। সে ধারাবাহিকতায় তামিম এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন আরিফা জাহানকে।

আরিফা এখন আর অপরিচিত কেউ নয়। করোনা-কালে রংপুরের এই নারী ক্রিকেটারও নেমেছেন মানুষের জীবন বাঁচানোর লড়াইয়ে। গর্ভবতী মায়েদের জন্য সাহায্য নিয়ে তাঁদের পাশে দাঁড়াচ্ছেন আরিফা। তাঁর এই চেষ্টা খবর পৌঁছে যায় তামিমের কান পর্যন্ত। পরশু আরিফাকে ফোন করেন তামিম।

বাকিটা শুনুন আরিফার মুখেই, ‘তামিম ভাইয়া পরশু ফোন করেছিলেন। প্রথমে তো আমার বিশ্বাস হয়নি। অভিনন্দন জানালেন। বললেন, ভালো কাজ করছ। দুই দফায় তিনি মোট ১৫০ জন গর্ভবতী মা-কে সাহায্য করবেন। অর্থাৎ আরও একবার তিনি সাহায্য পাঠাবেন।’

আজ সকালে নিজের ফেসবুক অ্যাকাউন্টে ছবি এবং ভিডিওসহ একটি পোস্ট করেন আরিফা। সেখানে তিনি লিখেছেন, ‘আল্লাহর নামে রংপুর থেকে মিঠাপুকুর ও গাইবান্ধার উদ্দেশ্য রওনা দিলাম বাংলাদেশ ওয়ানডে ক্যাপ্টেন Tamim Iqbal ভাইয়ার উপহার পৌঁছে দেয়ার জন্য।। সকলের দোয়া কামনা করছি।’ এই প্রতিবেদকের সঙ্গে মুঠোফোনে কথা বলার সময় তামিমের উপহার পৌঁছে দেওয়ার পথেই ছিলেন বলে জানান আরিফা।

তামিমের অভিনন্দন ও সাহায্য পেয়ে যারপরনাই খুশি আরিফা, ‘খুব ভালো লেগেছে। ওনার মতো কারও কাছ থেকে সাড়া পাব ভাবতে পারিনি।’

তামিম অবশ্য এভাবেই সাহায্য করে যাচ্ছেন ভুক্তভোগিদের। গত এপ্রিলে দেশের ৯১ জন অসহায়-অসচ্ছল খেলোয়াড়দের আর্থিক সহায়তা করেন তিনি। বিকাশের মাধ্যমে যাঁর যেমন প্রয়োজন, পাঠিয়েছেন টাকা। সতীর্থ ক্রিকেটার নাজমুল ইসলাম অপু যখন নারায়ণগঞ্জে দুস্থদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেন, সেখানেও এগিয়ে আসেন তামিম।

মোহাম্মদপুরের স্বেচ্ছাসেবী নাফিসা আনজুম অসহায় মানুষের ফোন পেলেই খাবার ও সাহায্য নিয়ে ছুটে যাচ্ছেন মানুষের দরজায়। প্রথম আলোয় সেই খবর পড়ে তামিম এগিয়ে যান নাফিসার সাহায্যেও। এ ছাড়াও দেশের অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদেরও পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2023 SangbadSaraDesh24.Com
Theme Customized By BreakingNews